তিন সিমের বাটন মোবাইল এর দাম ও বিস্তারিত ২০২৩

আসসালামু আলাইকুম, যেদিন থেকে দুনিয়াতে প্রযুক্তির উদ্ভাবন হয়ে এসেছে সেদিন থেকে মানবজাতি অনেক বেশি আধুনিক হয়ে গেছে । আর যার কারণে অনেক ধরনের মোবাইল ফোন বাটন মোবাইল , স্মার্ট মোবাইল এই দুনিয়ায় এসেছে।

তবে যখন সর্বপ্রথম বাটন মোবাইল লঞ্চ করা হয়েছিল তখন সেই মোবাইলগুলোতে মাত্র একটি সিম ব্যবহার করা যেত। তারপর আবার আপডেট হয়ে একটি মোবাইলে দুইটি সিম ব্যবহার করার প্রচলন চলে আসলো।

কিন্তু ইদানিং এমন কিছু বাটন ফোন পাওয়া যায় যেগুলোতে মোট তিনটি সিম ব্যবহার করা যায়। তো অনেকেই আছে যারা তিন সিমের বাটন মোবাইল খোঁজে কিন্তু কোথাও খুঁজে পায় না।

আমাদের একসাথে কয়েকটি সিম ব্যবহারের প্রয়োজন পড়ে কারণ এখন মানুষ অনেক বেশি সিম ব্যবহার করে থাকে। তো যারা একটি মোবাইলে একসাথে তিনটি সিম ব্যবহার করতে চান তাহলে তাদের জন্য তিন সিমের বাটন মোবাইল দরকার হবে।

তো আপনি যদি এই তিন সিমের বাটন মোবাইল গুলো খুজে থাকেন । তাহলে আজকের পোষ্ট অবশ্যই শেষ পর্যন্ত পরবেন । কারণ আজকে আমরা জনপ্রিয় বেশ কয়েকটি তিন সিমের বাটন মোবাইল নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

তিন সিমের বাটন মোবাইল

যদিও খুব বেশি কোম্পানি এই তিন সিমের বাটন মোবাইল বানায় নাই তবে কয়েকটি কোম্পানি আছে যারা এগুলো বানিয়েছে। বেশি সিমের মোবাইল বানালে সেই মোবাইলের পারফরমেন্স কিছুটা কম হয়ে যায় আবার মোবাইলটা চলতে অনেক শক্তি ব্যয় হয়।

তো এই কারণে সেই মোবাইল গুলো ব্যবহারকারীরা চালিয়ে মজা পায়না অর্থাৎ মোবাইল গুলো স্লো হয়ে যায়। তারপরও আমরা আজকের এই পোস্টে এমন কয়েকটি তিন সিমের মোবাইল আপনাদের সামনে তুলে ধরব যেগুলো চালিয়ে আপনি অবশ্যই ভালো এক্সপেরিয়েন্স পাবেন।

1. Itel Power 430

আমরা সকলেই জানি বর্তমান যুগের বাটন মোবাইল এর রাজা হচ্ছে আইটেল ফোন। কারণ এই আইটেল কোম্পানি থেকে এমন কিছু বাটন মোবাইল কম দামে লঞ্চ করা হয়েছিল যেগুলো ব্যবহারকারীদের অনেক বেশি দৃষ্টি আকর্ষণ করেছে।

তিন সিমের বাটন মোবাইল

যদিও আইটেল কোম্পানি থেকে এখন স্মার্ট ফোন ও লঞ্চ করা হয় তবে তারা বাটন মোবাইলে অনেক বেশি ভালো কাজ করেছে। প্রথমে আমরা আইটেল কোম্পানির তিন সিমের বাটন মোবাইল আপনাদের সামনে নিয়ে এসেছে যেটা নাম হচ্ছে Itel Power 430. চলুন এখন এই মোবাইল সম্পর্কে বিস্তারিত আলোচনা করি।

✓ মোবাইলটিতে আপনার তো তিনটি সিম একসাথে ব্যবহার করতে পারবেন আর এই সিম গুলো চলবে 2 জি নেটওয়ার্কে।

✓ এই মোবাইলটিতে আপনারা পিছনে একটি vga সুন্দর ক্যামেরা পাবেন তবে এই ক্যামেরা দিয়ে ছবি তুলে মজা পাবেন না।

✓ এছাড়াও তিন সিমের বাটন মোবাইলটিতে আছে ২.৪ ইঞ্চি এর একটি চমৎকার ডিসপ্লে। এই ডিসপ্লের রেজুলেশন আছে ২৪০গুন ৩২০ পিক্সেল।

See also  itel l6502 দাম কত - itel l6502 price in bangladesh 2023

✓ এই মোবাইলে থেকে বেশ ভালো পরিমাণের ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে এর প্রধান কারণ হচ্ছে তিন সিমের বাটন মোবাইলটিতে ২৫০০ মিলি এম্পিয়ার এর একটি বেশ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

✓ মোবাইলটিতে যে ব্যাটারি দেওয়া আছে এই ব্যাটারি দিয়ে আপনারা মোবাইলটি থেকে 8 থেকে 10 দিনের ব্যাটারি ব্যাকআপ পাবেন।

✓ ব্যাটারীটা বানানো হয়েছে লিথিয়াম আয়ন পদার্থটি ব্যবহার করে। এছাড়াও এই ব্যাটারী মোবাইলের সাথে একবারে লাগানো থাকবে না তাই আলাদা করে খুলেও রাখতে পারবেন।

✓ আরেকটি ভালো ব্যাপার এই ব্যাটারীতে টকটাইম আপনারা পাবেন সর্বনিম্ন 22 ঘন্টা আর এর স্ট্যান্ডবাই সময় হলো ৪৫৪ ঘন্টার ও বেশি।

✓ সেপ্টেম্বর মাসে ২০২২ সালে সর্বপ্রথম বাংলাদেশে এটি লঞ্চ হয়েছিল। মোবাইলটি বানানো হয়েছে সম্পূর্ণ প্লাস্টিক ব্যবহার করেন

✓ যদি আপনারা মোবাইলটি ক্রয় করতে চান তাহলে দুটি রংয়ের পাবেন একটি হচ্ছে কালো আর একটি হচ্ছে কমলা রঙের।

✓ পিছনে vga ক্যামেরর পাশাপাশি সেখানে আপনারা চমৎকার একটি ফ্লাশ লাইট পেয়ে যাবেন তবে এই মোবাইলের সামনে কোন ক্যামেরা থাকছে না।

✓ মোবাইলটিতে ৪ এমবি ram এবং ফোন মেমোরি হিসেবে ৪ এমবি স্টোরেজ আছে তবে আপনারা ৩২ জিবি মেমোরি ব্যবহার করে আলাদাভাবে সহজে এর স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন।

✓ এই মোবাইলে ৩.৫ মিলিমিটার এর হেডফোন জ্যাক থাকার পাশাপাশি একটি মাইক্রো ইউএসবি পোর্টও আছে। এই মাইক্রো ইউএসবি পোর্ট দিয়ে আপনারা ইউএসবি ক্যাবল এর মাধ্যমে খুব সহজে ফাইল প্রদান করতে পারবেন।

✓ মোবাইলটি নিলে আপনারা এখান থেকে ১ বছরের মতো ওয়ারেন্টি পাবেন। এছাড়াও এর বক্সের সাথে আলাদা একটি চার্জার ও দেওয়া হবে।

✓ যেহেতু এই মোবাইলে মাইক্রোফোন আছে তাই এই মাইক্রোফোন দিয়ে আপনারা অডিও রেকর্ড করতে পারবেন এবং পিছনে যে ক্যামেরা আছে সেটা দিয়ে সুন্দরভাবে ভিডিও রেকর্ড করার পাশাপাশি ফটো ও ক্যাপচার করতে পারবেন।

উপরে আমরা আপনাকে যে তিন সিমের বাটন মোবাইলটি সম্পর্কে বিস্তারিত জানালাম এই মোবাইলটির দাম আছে ১৬৫০ টাকা। আপনারা চাইলে ১৬৫০ টাকা দিয়ে অনলাইন থেকে মোবাইলটি অর্ডার করে আপনাদের কাছে নিয়ে যেতে হবে।

এছাড়াও যদি আপনার অনলাইনে অর্ডার করার মত সামর্থ্য না থাকে তাহলে আপনার এলাকার মধ্যে যে itel কোম্পানির মোবাইলের দোকান আছে সেখানে গিয়ে এই মোবাইলের মডেলের নামটি বললে তারা আপনাকে মোবাইলটি দিয়ে দেবে ।

2. MyCell R2

পোষ্টের ২ নম্বর লিস্টে আমরা মাইসেল কোম্পানির আর একটি তিন সিমের বাটন মোবাইল আপনাদের সামনে নিয়ে এসেছি। এই বাটন মোবাইল টির দাম বেশ কিছুটা কম আবার এখানে একসাথে তিনটি সিম ও ব্যবহার করা যাবে।

তিন সিমের বাটন মোবাইল

যদিও মাইসেল কোম্পানি কে অনেকেই আমরা চিনি না তবে এই কোম্পানিও মার্কেটে বাটন মোবাইল লঞ্চ করে থাকে। এই কারণে তারা একটি চমৎকার তিন সিমের বাটন মোবাইল মার্কেটে নিয়ে এসেছে তো এখন আমরা ওই মোবাইলটি সম্পর্কে বিস্তারিত জানব।

See also  ৫০০ টাকায় বাটন মোবাইল - ৫০০ টাকার মধ্যে বাটন মোবাইল 2023

✓ একই সময় একই সাথে এই মোবাইলে আপনারা তিনটি সিম ব্যবহার করতে পারবেন এর কারণ হলো সেখানে তিনটি সিম কার্ডের স্লোট রাখা আছে।

✓ এছাড়াও মোবাইল ফোনটিতে ২.৪ ইঞ্চি এর একটি সুন্দর ডিসপ্লে ও লাগানো হয়েছে।

✓ আপনারা এই মোবাইল ফোনটিতে একসাথে তিনটি সিম কার্ড ব্যবহার করার পাশাপাশি আলাদা করে আরেকটি মাইক্রো মেমোরি কার্ড ও লাগিয়ে ব্যবহার করতে পারবেন।

✓ এখানে যে ব্যাটারি ব্যবহার করা হয়েছে সেটার ক্যাপাসিটি হচ্ছে ২৫০০ মিলি এম্পিয়ারের। যেহেতু ব্যাটারির ক্যাপাসিটি বেশ ভালো রয়েছে এই কারণে মোবাইলটি থেকে অনেক ভালো পরিমাণের ব্যাটারি ব্যাকআপ আপনার পেয়ে যাবেন।

✓ আরেকটি ভালো ব্যাপার হচ্ছে মোবাইলের পিছনে একটি সুন্দর প্রাইমারি ক্যামেরা আছে ।  মোবাইলের ওপরের পাশে দুইটি বড় ফ্লাশ লাইট আছে এই ফ্ল্যাশ লাইট দিয়ে অনেক ভালো আলো জ্বালানো সম্ভব।

✓ এই মোবাইল ফোনে আপনারা যদি মোবাইল নাম্বার সেভ করতে চান তাহলে একসাথে সর্বোচ্চ ৩০০ টি কন্টাক্ট নাম্বার সেভ করে রাখতে পারবেন।

✓ এখানে একে অপরের সাথে ফাইল ট্রান্সফার করার জন্য ভালো ব্লুটুথ অপশন রাখা হয়েছে এবং পাশাপাশি এফ এম রেডিও টি ও বেশ ভালই চলে।

✓ তাছাড়া মোবাইলটি দিয়ে আপনারা টুজি কানেকশনে ইন্টারনেট চালাতে পারবেন । আর অন্যান্য মোবাইলে যে সমস্ত গুরুত্বপূর্ণ কানেক্টিভিটি প্রয়োজন তার সবকিছু এই মোবাইল ফোনটিতে রয়েছে।

✓ পিছনে থাকা ক্যামেরাটি দিয়ে খুব সহজে ভিডিও রেকর্ড করা যাবে এবং মোবাইলটি দিয়ে আপনারা অডিও রেকর্ড ও খুব সহজে করতে পারবেন । আর এটায় যেহেতু একটি হেডফোন জ্যাক আছে তাই হেডফোনটি ব্যবহার করেও খুব সহজে গান ও শোনা যাবে।

তো বন্ধুরা অনলাইনে এই মোবাইলটির দাম রাখা হয়েছে মাত্র ১১৩৯ টাকা। তো আপনারা যদি মোবাইলটি এই দামে নিতে চান তাহলে অনলাইন থেকে অর্ডার করে নিতে পারেন।

তবে আপনার আশেপাশের মোবাইলের দোকানগুলোতে হয়তো মোবাইলটি পাবেন না কারণ এই মাইসেল কোম্পানি নতুন আর এই কোম্পানির মোবাইল অনেক মানুষ চিনেনা।

3. 5 Star BD22

আপনারা সবাই এতক্ষণ তিন সিমের বাটন মোবাইল গুলো দেখে এসেছেন। কিন্তু আপনার যদি তিনটি সিম ব্যবহার করার পরে আরো একটি সিম ব্যবহার করার প্রয়োজন পড়ে একসাথে তাহলে কিন্তু আপনি এই মোবাইলটি নিতে পারেন।

তিন সিমের বাটন মোবাইল

কারণ ফাইভ স্টার কোম্পানির এই বাটন মোবাইলটিতে সর্বোচ্চ চারটি সিম স্লট দেওয়া আছে। তো যদি আপনার তিনটি সিম ব্যবহার করে না হয় তাহলে অবশ্যই এই মোবাইলটির বিস্তারিত দেখতে পারেন।

✓ মোবাইলটিতে যে নেটওয়ার্ক আইসি আছে এটি বেশ শক্তিশালী এর কারণ হচ্ছে একসাথে এখানে চারটি সিমের নেটওয়ার্ক সার্ভিস দিতে হবে।

✓ এই মোবাইলের কোয়ালিটি যথেষ্ট ভালো আর মোবাইলটি অনেক মজবুত এই কারণে হাত থেকে পড়ে গেল এতে ক্ষতি হওয়ার কোন সম্ভাবনা নেই।

See also  মসজিদের সাউন্ড সিস্টেম - মসজিদের স্পিকারের দাম ২০২৩

✓ 2.4 ইঞ্চি এর একটি ডিসপ্লেও এতে ইনক্লুড আছে। আর হ্যাঁ এটার পিছনে একটা ডিজিটাল ক্যামেরা আছে যেটা দিয়ে ফটো তোলার পাশাপাশি সুন্দরভাবে ভিডিও রেকর্ড করা যায়।

✓ মোবাইলটিতে ফ্ল্যাশলাইট আছে যেটা যথেষ্ট ব্রাইট। আর এই মোবাইলে ব্লুটুথ এবং ফেসবুক সহ যাবতীয় বিষয়বস্তুগুলো রয়েছে।

✓ মোবাইলটির বডি স্লিম এবং দেখতে চমৎকার হওয়ার পাশাপাশি এর রংটাও অনেক মনোমুগ্ধকর।

✓ফাইভ স্টার কোম্পানির এই তিন সিমের বাটন মোবাইলটি দিয়ে আপনারা অটো কল রেকর্ড করতে পারবেন এবং এটাতে ভিডিও অডিও ফাইল গুলো খুব সহজেই সুন্দর ভাবে চালু করা যাবে।

✓ এটাতে যে ব্যাটারি ব্যবহার করা হয়েছে এটি বেশ শক্তিশালী এর কারণ এখানে ১৭০০ মিলিম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি আছে।

✓ যেহেতু এই মোবাইলে ওয়ারলেস এফএম রেডিও সিস্টেমটি আছে তাই আপনারা খুব সহজে সুন্দরভাবে এখানে এফএম রেডিও চালু করে শুনতে পারবেন ।

✓ এটি সাউন্ড কোয়ালিটি যথেষ্ট ভালো যখন আপনারা মোবাইলে একে অপরের সাথে কথা বলতে ধরবেন তখনই এর সাউন্ড কোয়ালিটি বুঝতে পারবেন যে কতটা চমৎকার।

✓ মোবাইল ফোনে কন্টাক নাম্বার সেভ করে রাখার পাশাপাশি হোয়াইট লিস্ট এবং ব্ল্যাকলিস্ট সহ একটি বাটন মোবাইলে যত প্রকার ফাংশন থাকে সবকিছু এই মোবাইলে রয়েছে।

✓ 5 Star BD22 মডেলের বাটন মোবাইল এ চার্জ দেওয়ার জন্য একটি চার্জার পোর্ট আছে এবং মোবাইলের সাথে সুন্দর একটি চার্জার ও পেয়ে যাবেন।

উপরে আমরা এতক্ষন ফাইভ স্টার কোম্পানির যে মোবাইলটি নিয়ে বিস্তারিত আলোচনা করলাম এর দাম হচ্ছে ১৫৯০ টাকা। অর্থাৎ যদি আপনার কাছে ১৫৯০ টাকা বা ১৬০০ টাকা বাজেট থাকে এই ধরনের মোবাইল কেনার জন্য তাহলে আপনি এটি দেখতে পারেন।

ফাইভ স্টার কোম্পানি থেকে কিন্তু আরও অসংখ্য বাটন মোবাইল মার্কেটে আছে তবে তারা ইদানিং বেশকিছু তিন সিমের বাটন মোবাইল এর পাশাপাশি চার সিমের বাটন মোবাইল ও মার্কেটে লঞ্চ করতেছে।

পরিশেষে

আলহামদুলিল্লাহ আজকের পোস্টে আমরা মোট ৩ টি তিন সিমের বাটন মোবাইল এর দাম এবং বিস্তারিত আপনাদের সামনে তুলে ধরতে পেরেছি। যদিও এখানে প্রথম দুটিতে আপনারা সর্বোচ্চ তিনটি সিম ব্যবহার করতে পারবেন । কিন্তু শেষে আমরা ফাইভ স্টার কোম্পানির যে মোবাইলটি দেখিয়েছি এটিতে আপনারা একসাথে সর্বমোট চারটি সিম কার্ড ব্যবহার করার সুযোগ পাবেন।

তবে হ্যাঁ এই মোবাইলগুলোতে যেহেতু একসাথে বেশি পরিমাণে সিম কার্ড লাগানো যায় এই কারণে মোবাইল গুলো কিছুটা স্লো হয়ে যায়। স্লো হওয়ার প্রধান কারণ হচ্ছে এগুলোতে নেটওয়ার্ক প্রচুর পরিমাণে লাগে। এই নেটওয়ার্ক ফ্রিকোয়েন্সি গুলো কালেক্ট করতে করতেই মোবাইল হাপিয়ে যায়।

তো বন্ধুরা আজকের শেয়ার করা এই তিন সিমের বাটন মোবাইল গুলোর মধ্যে আপনার কোনটি বেশি পছন্দ হয়েছে বা আপনি কোন মোবাইলটি ক্রয় করেছেন সেটা চাইলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিতে পারেন।

ভালো লাগতে পারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button