মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানানোর সহজ উপায়

আপনি কি মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানানো শিখতে চাচ্ছেন ? যদি আপনি মেয়েদের কন্ঠে আপনার নিজের নামের একটি রিংটোন বানাতে চান তাহলে আজকের পোস্ট শেষ পর্যন্ত পড়বেন।

আজকের পোস্টে আমরা আপনাদেরকে খুব সহজ উপায়ে একদম সুন্দরভাবে মোবাইল দিয়ে মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানানো শিখাবো। তো চলুন বন্ধুরা কথা না বাড়িয়ে আমরা শুরু করে দেই ।

নিজের নামে রিংটোন বানানোটা বর্তমানে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। আর এ কারণে আমাদের মাঝে অনেকেই আছে যারা নিজের নামে রিংটোন বানাচ্ছে এবং তাদের মোবাইল ফোনে সেভ করে রাখছে ।

আর এ কারণে আমরা আমাদের আজকের এই পোস্টে পাঠকদেরকে মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানানো শিখিয়ে দেব। তো যদি আপনি সঠিক ভাবে মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানানো শিখতে চান এবং বানাতে চান তাহলে নিচেরর পয়েন্টগুলো অবশ্যই ভালোভাবে পড়বেন কোন পয়েন্ট বাদ দেওয়া যাবে না।

মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানাতে কি কি লাগবে ?

বন্ধুরা আমরা অনেকেই নিজের নামে রিংটোন বানিয়েছি কিন্তু সেটা মেয়েদের কন্ঠে হয়নি। অর্থাৎ রিংটোন টা হয়েছে ছেলেদের কন্ঠে ।

তো এই কারণে অনেকে ইন্টারনেটে মেয়েদের কন্ঠে নিজের নামে রিংটোন বানানো শিখতে চাচ্ছেন। প্রথমে আমি আপনাদেরকে মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানাতে কি কি লাগবে সেটা বলে দেবো তারপর আপনাদেরকে সুন্দর হবে জিনিসটা শিখিয়ে দেবো ।

✓ মনে রাখবেন আমি যেভাবে আপনাদেরকে রিংটোন বানানো শেখাবো এভাবে নিজের নামে রিংটোন বানাতে আপনাদের কোন অ্যাপ্লিকেশন লাগবে না ।

✓ শুধুমাত্র আপনার একটি এন্ড্রয়েড ফোন কিংবা একটি কম্পিউটার থাকা লাগবে। অ্যান্ড্রয়েড ফোন থাকলেও হবে।

See also  সামাজিক যোগাযোগ মাধ্যমের ক্ষতিকর দিক ও অপব্যবহার

✓ এরপর আপনার ওই ডিভাইসে শুধুমাত্র একটি যে কোন ব্রাউজার থাকলে আপনি নিজের নামে রিংটোন বানাতে সক্ষম হবেন ।

আশা করি মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানাতে কি কি লাগবে সে সম্পর্কে আপনারা পরিষ্কার ধারণা পেয়েছেন। নিচে এখন আমি আপনাদেরকে ধাপে ধাপে এ বিষয়ে সম্পূর্ণ বুঝিয়ে দেব।

মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানানোর ধাপ সমুহ

যদি আপনি সঠিক ভাবে নিজের নামে রিংটোন বানাতে চান তাহলে অবশ্যই এই ধাপ আপনাদেরকে মনোযোগ সহকারে সঠিকভাবে সম্পূর্ণটা পড়তে হবে।

আমি চেষ্টা করব একদম সহজ ভাষায় এই রিংটোন বানানো শেখানোর। চলুন তাহলে কথা না বাড়িয়ে ধাপগুলো সম্পর্কে এক এক করে আলোচনা করা যাক।

✓ প্রথমে আপনার মোবাইল ফোনে বা কম্পিউটারে যে ব্রাউজারটি আছে সেটি ওপেন করে তার ভিতরে চলে যেতে হবে ।

✓ এরপর আপনার ওই ব্রাউজারে সার্চ অপশনে ট্যাব করে google.com এ ঢুকতে হবে । কোন সমস্যা হলে নিজের স্ক্রিনশটটি আপনি ভালোভাবে দেখে বুঝে নিতে পারবেন ।

মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানান

✓ google.com এ ঢোকার পর সেখানে একটি সার্চ অপশন দেখতে পারবেন প্রথমে সেই সার্চ অপশনে ক্লিক করে দিবেন।

✓ সার্চ অপশনে ক্লিক করার পর এখন আপনাকে ঠিক করতে হবে যে আপনি কোন নামে আপনার রিংটোনটি বানাতে চাচ্ছেন ।

✓ কোন নামে রিংটোন বানাতে চাচ্ছেন সেটা ঠিক করা হয়ে গেলে সার্চ অপশনের ট্যাব করে ওই নামটি প্রথমে ইংরেজি দিয়ে লিখতে হবে ।

✓ নামটি সঠিকভাবে ইংরেজিতে লেখা হয়ে গেলে নামটির আগে কিংবা পরে যুক্ত করতে হবে “FDMR”  . এই লেখাটি সংযুক্ত করে গুগলে সার্চ দিতে হবে।

মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানান

✓ এরপর সার্চ দিলে আপনার সামনে কয়েকটি ওয়েবসাইট দেখানো হবে । এখানে আপনি প্রথম কিংবা দ্বিতীয় ওয়েবসাইটটিতে ট্যাব করে সে ওয়েবসাইটের ভিতরে চলে যাবেন।

See also  গাড়ির ফিটনেস চেক - গাড়ির নাম্বার দিয়ে ফিটনেস চেক করার নিয়ম

✓ ওয়েব সাইটে ঢুকার পর একটু স্ক্রল করে নিচের দিকে চলে যাবেন এবং সেখানে দেখতে পাবেন একটি ডাউ’নলোড নামের বাটন দেখা যাচ্ছে।

✓ আপনি সরাসরি ওই ডাউনলোড বাটনে ক্লিক করলে আপনার মোবাইল ফোনে একটি অডিও ফাইল ডাউনলোড হয়ে যাবে ।

মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানান

অর্থাৎ আপনার নিজের নামে রিংটোন বানানো হয়ে গেছে। এখন আপনি এই অডিও ফাইলটি চাইলে আপনার মোবাইলের রিংটোন হিসেবে সেট করতে পারবেন।

রিংটোন সেট করলে কেউ কল দেওয়ার সাথে সাথে আপনার নামটি বলে উঠবে এবং সেটি হবে একটি মেয়ের কন্ঠে।  আশা করি কোন অ্যাপ্লিকেশন ছাড়া মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানানো শিখে গেছেন।

অ্যাপস এর মাধ্যমে মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানান

উপরে আমরা আপনার সাথে রিংটোন বানানোর একটি পদ্ধতির শেয়ার করেছি যেটার মাধ্যমে মোবাইলে বা কম্পিউটারে কোন ধরনের অ্যাপ্লিকেশন লাগে নাই।

কিন্তু এখন আমরা আপনাদেরকে আরেকটি উপায় শিখিয়ে দেব যেটার মাধ্যমে আপনারা মোবাইল ফোন দিয়ে মোবাইলের অ্যাপ্লিকেশন এর সাহায্যে নিজের নামে রিংটোন খুব সহজে বানাতে পারবেন।

নিচে এই অ্যাপস এর মাধ্যমে রিংটোন বানানোর ধাপগুলো এক এক করে উল্লেখ করা হলো-

✓ আপনার মোবাইল ফোনে গুগল প্লে স্টোর থাকতে হবে কারণ আমরা এই অ্যাপের সাহায্যে মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করব ।

✓ প্রথমে আপনাকে গুগল প্লে স্টোরে সরাসরি চলে যেতে হবে।

✓ এরপর সেখানে গিয়ে নিচে স্ক্রিনশট দেখানোর মত করে “ringtone maker” লিখে সার্চ করতে হবে।

✓ রিংটোন মেকারে লিখে সার্চ করলে রিংটোন বানানোর জন্য অনেকগুলো অ্যাপ্লিকেশন আপনার প্লে স্টোর এর মধ্যে পেয়ে যাবেন।

✓ এগুলোর মধ্য থেকে আপনার যেটা পছন্দ যে কোন একটি অ্যাপ্লিকেশন আপনার মোবাইল ফোনে প্রথমে ইন্সটল করে নিবেন।

✓ ইন্সটল করা হয়ে গেলে তারপর অ্যাপটি ওপেন করে সেখানে দেখবেন রিংটোন বানানোর জন্য বিভিন্ন ধরনের অপশন পাবেন।

See also  জিপি ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে কি করবেন?

✓ তারপর সেই অপশন থেকে আপনি রিংটোন এর মধ্যে কি বলাতে চাচ্ছেন সেটি লিখে দিবেন তারপর দেখবেন অটোমেটিক আপনার নামে রিংটোন বানানো হয়ে যাবে।

আরেকটি ভালো ব্যাপার হচ্ছে মোবাইল অ্যাপ এর মাধ্যমে রিংটোন বানাতে গেলে আপনারা এখানে ছেলের কন্ঠে রিংটোন বানাতে চাচ্ছেন নাকি মেয়ের কন্ঠে রিংটোন বানাতে চাচ্ছেন সেটাও নিজের ইচ্ছামত সিলেক্ট করে দিতে পারবেন।

আরো একটি সুবিধা হচ্ছে রিংটোনের মধ্যে কি বলাতে চাচ্ছেন সেটাও আপনি নিজে থেকে এখানে লিখে দিতে পারবেন এবং বাজনা ও সিলেক্ট করে দিতে পারবেন ।

এই মাধ্যমে নিজের নামে রিংটোন বানাতে যদি আপনার কোন সমস্যা হয় তাহলে সেটা অবশ্যই কমেন্টে আমাদেরকে জিজ্ঞেস করবেন আমরা সাথে সাথে আপনার প্রশ্নের উত্তর দিয়ে দেব।

শেষকথা

আজকের এই পোস্টের মাধ্যমে আমরা আপনাদেরকে দুটি উপায়ে মেয়ে কন্ঠে নিজের নামে রিংটোন বানানো শিখিয়ে দিয়েছি। এই দুটি উপায় এর মধ্যে যেকোনো একটি উপায় বাছাই করে আপনি নিজের নামে রিংটোন বানাতে সক্ষম হবেন।

এখানে বলে রাখা ভালো দুটি উপায়ের মধ্যে বেশ কিছু সুবিধা এবং কিছু অসুবিধা রয়েছে যেটা আমি পোষ্টের মধ্যেই আপনাদেরকে বুঝিয়ে দিয়েছি।

এখন এই সুবিধা এবং অসুবিধা গুলো পড়ার পরে আপনাদের কাছে যেটা ভালো মনে হবে বা যেটার মাধ্যমে রিংটোন বানাতে সহজ মনে হবে আপনি অবশ্যই সেই মাধ্যমটি ব্যবহার করেই আপনার নিজের নামে রিংটোন বানানো চেষ্টা করবেন।

আপনারা চাইলে আজকের এই মূল্যবান পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও তাদের নামে রিংটোন বানানো শিখিয়ে দিতে পারেন । আর পোষ্টের মধ্যে আলোচনা করা ধাপ গুলোর কোনোটি যদি কারো বুঝতে সমস্যা হয় বা না বুঝতে পারেন তাহলে সেটা অবশ্যই কমেন্টে জিজ্ঞেস করে বুঝে নিবেন ।

ভালো লাগতে পারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button