৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল – ৬ ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

এন্ড্রয়েড ফোন নাই এমন কোন মানুষের সন্ধান বর্তমানে পাওয়া খুব দুষ্কর।  আমাদের প্রায় প্রত্যেকেরই android ফোন আছে। তবে যাদের এন্ড্রয়েড ফোন নেই তারা আবার নতুন করে অ্যান্ড্রয়েড ফোন কিনতে চাচ্ছি। তো আপনি কি এই এন্ড্রয়েড ফোন কেনার জন্য ৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল খুজতেছেন ?

মোবাইল কেনার ক্ষেত্রে যদি আপনার বাজেট হয়ে থাকে 6 থেকে সাত হাজার টাকা তাহলে আজকের পোস্ট শুধুমাত্র আপনার জন্য। আজকের এই পোষ্টে আমরা ৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল গুলো সম্পর্কে ভালোমতো বিস্তারিত তুলে ধরব।

বর্তমানে মোবাইল কোম্পানিগুলো এমন কিছু মোবাইল মার্কেটের লঞ্চ করছে যেগুলো কম দামে অনেক ভালো সার্ভিস প্রদান করে । তো এই কারণে ছয় বা সাত হাজার টাকা যদিও কম কিন্তু এই দামে আপনার অবশ্যই ভালো একটি অ্যান্ড্রয়েড মোবাইল পাবেন।

৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল – ৬ ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

আমাদের আজকের এই পোস্টে এমন কিছু ৬ ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল দেখানো হবে যেগুলোর দাম অনেক কম আবার পারফরম্যান্স বেশ ভালো রয়েছে। তাহলে বন্ধুরা চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

1. itel A60

আইটেল কোম্পানি কে প্রায় আমরা সবাই জানি। কারণ আইটেল কোম্পানি ইদানিং বেশ কিছু চমক দেখাচ্ছে । তারা কম দামে এমন কিছু মোবাইল বানাচ্ছে যেগুলো ইউজারদেরকে খুশি করতে সক্ষম।

৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল - ৬ ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

এই কারণে আজকের এই পোস্টের শুরুতেই আমরা আইটেল কোম্পানির একটি ৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল রেখেছি ।  তো চলুন দেখে নেই এই মোবাইলটি কেমন আর কার জন্য মোবাইল টি ক্রয় করা ভালো হবে।

✓ এটি একদম লেটেস্ট ফোন ২০২৩ সালের এপ্রিল মাসে বাংলাদেশের লঞ্চ করা হয়েছিল ।

✓ এটিতে 6.6 ইঞ্চি এর  ডিসপ্লে দেওয়া হয়েছে ,এই কারণে ভিডিও দেখতে বেশ ভালোই লাগবে আপনার।

✓ itel ব্র্যান্ডের এই মোবাইল ফোনের পিছনে মেইন ক্যামেরা সুটার হিসেবে ৮ মেগাপিক্সেল এবং সামনের ক্যামেরা তে ৫ মেগা পিক্সেল এর সেন্সর বসানো হয়েছে। মোবাইলটি দিয়ে মোটামুটি ভালই ছবি ক্যাপচার করা সম্ভব।

✓  itel A60 মোবাইলে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার এর লিথিয়াম পলিমার ব্যাটারি লাগানো আছে যে কারণে বেশ ভালো একটা ব্যাটারি ব্যাকআপ পাওয়া সম্ভব। আর হ্যা এই ব্যাটারি টা একদম লাগানো আছে মোবাইল এর সাথে।

✓ মোবাইল ফোনে দুই জিবি রেম এর সাথে ৩২ জিবি ফোন মেমোরি ব্যবহার করা হয়েছে সেটা বেশ চমৎকার বিষয়।

✓ এটিতে এন্ড্রয়েড 12 এর অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে যে কারণে বেশ ভালো পরিমানের ইউজার এক্সপেরিয়েন্স পাওয়া যাবে।

✓ এখানে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে UniSoC SC9832E এবং সিপিইউ তে আছে অকটা কোর এর 1…4 গিগা হার্জ এর একটি সিপিইউ।

See also  মসজিদের সাউন্ড সিস্টেম - মসজিদের স্পিকারের দাম ২০২৩

✓ সিকিউরিটি সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্স হবে তাই আর কোন সমস্যা হবে না।

✓ এই কাঙ্খিত মোবাইল দাম ৭৫৯০ টাকা । তাই যে সকল পাঠকের মোবাইল কেনার ক্ষেত্রে বাজেট ৭ হাজার টাকার একটু বেশি রয়েছে তারা এই মোবাইলটি দেখতে পারেন।

যাদের ৬ ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল দরকার তারা এটি নিতে পারেন। এছাড়াও তাদের কম বাজেটে এমন মোবাইল দরকার যেটায় চার্জ বেশ ভালো থাকবে তাহলেও এটি তাদের জন্য ভালো হবে।

2. Symphony i73

symphony কোম্পানি অনেক পুরাতন এবং এটি আগে থেকেই এদেশের মানুষের কাছে অনেক জনপ্রিয় একটি মোবাইল ব্র্যান্ড।

৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল - ৬ ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

আর সিম্ফনি কোম্পানী আগে থেকেই অনেক ভালো সার্ভিস দিয়ে আসছে যার কারণে তারা এখনো মার্কেটে বেশ ভালো একটা দখল রেখেছে। তো দুই নম্বরে আমরা symphony কোম্পানির Symphony i73 এই মোবাইলটি সম্পর্কে জানব এবং দেখবো মোবাইলটি কেমন।

✓ এই ফোনটির দাম মাত্র ৫৯৯৯ টাকা। যাদের বাজেট একদম ফিক্সড ৬ হাজার টাকা তারা এটি দেখতে পারেন।

✓   মোবাইলের পিছনে দেওয়া আছে 8 মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনে ব্যবহার করা হয়েছে পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে চমৎকার ফটো তোলার পাশাপাশি ১০৮০পি রেজুলেশন এর ভিডিও রেকর্ড করা যাবে।

✓ এখানে লিথিয়াম আয়ন প্রযুক্তির ৩১৫০ মিলি এম্পিয়ার এর ব্যাটারি দেওয়া আছে। ব্যাটারি কম থাকায় মোবাইলটি থেকে খুব একটা ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে না

✓ চিপসেট সেকশন এ ইউনিসক এর SC9832E দেওয়া আছে এবং প্রসেসর সেকশনে অকটা কোর ব্র্যান্ডের 1.4 হিগা হার্জ এর একটি প্রসেসর লাগানো হয়েছে।

✓ এই মোবাইলটিতে পাবেন আপনারা ৩২ জিবি ফোন মেমোরি এবং ২ জিবি রেম ।আর এখানে অপারেটিং সিস্টেম হিসেবে android 11 এর গো এডিশন ব্যবহার করা হয়েছে।

✓ এই মোবাইল এ আপনারা ৬ ইঞ্চি এর একটি ডিসপ্লে পাবেন , যেটার কোয়ালিটি বেশ মোটামুটি।

মোবাইলটির দাম যেহেতু মাত্র ৬ হাজার টাকার মধ্যে তাই এর থেকে তেমন কিছু আশা করা যায়নি। তবে হ্যাঁ ৬০০০ টাকার মোবাইলে যা যা থাকার দরকার তার বেশিরভাগই এতে দিয়েছে।

যাদের মোবাইল কেনার ক্ষেত্রে বাজেট 6 হাজার টাকা এর বেশি সম্ভব নয় তারা চাইলে এটি দেখতে পারেন। তবে পারলে বাজেট একটু বাড়িয়ে এর থেকে ভালো মোবাইল নেওয়া যেতে পারে।

3. itel A24 Pro

তিন নম্বরে আমরা আবারো আইটেল কোম্পানির একটি মোবাইল নিয়ে এসেছি। এর কারণ হচ্ছে এই আইটেল মোবাইল ব্র্যান্ড টি কম দামে বেশ ভালো ভালো মোবাইল কাস্টমারদের জন্য লঞ্চ করে।

৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল - ৬ ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

যাদের বাজেট ৬ হাজার টাকার মধ্যে তারা এই মোবাইলটিও দেখতে পারেন। চলেন মোবাইল সম্পর্কে যাবতীয় ইনফরমেশন গুলো জেনে আসি।

✓ মোবাইলটি বাংলাদেশে ২০২২ সালের লঞ্চ হয়। এবং এটাই 2G 3G, 4g নেটওয়ার্ক সাপোর্ট করে।

✓ মোবাইলটিতে একটি মাল্টি টাচ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যেটার সাইজ হচ্ছে ৫ ইঞ্চি।

See also  ৫০০ টাকায় বাটন মোবাইল - ৫০০ টাকার মধ্যে বাটন মোবাইল 2023

✓ এছাড়াও এই মোবাইলে পিছনে দুই মেগাপিক্সেল এবং সামনে 0.3 মেগাপিক্সেল এর ক্যামেরা বসানো আছে। তবে এই ক্যামেরা দিয়ে খুব ভালো একটা ছবি ক্যাপচার করা সম্ভব নয়।

✓ মোবাইলের মধ্যে ৩ হাজার ২০ মিলিম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি দেওয়া আছে। যার কারণে বেশি ব্যাকআপ ও পাওয়া যাবেনা।

✓ তবে এই ফোনে ২ জিবি র‍্যাম দেওয়ার পাশাপাশি ৩২ জিবি ফোন মেমোরি দেওয়া হয়েছে যেটা একটি ভালো ব্যাপার।

এই মোবাইল এর দাম মাত্র ৫ হাজার ৯৯০ টাকা । যারা শুধুমাত্র মোবাইল দিয়ে ফেসবুক কিংবা ইউটিউব দেখতে চান তারা চাইলে এই মোবাইলটা নিতে পারেন।  এই মোবাইলটা থেকে আপনারা খুব ভালো একটা ব্যাটারি ব্যাকআপ পাবেন না এছাড়া মোবাইল দিয়ে ভালো ফটো ও তোলা সম্ভব নয়।

তাই ভালোভাবে ভেবে তারপর মোবাইল টি নেওয়ার চেষ্টা করবেন।

4. itel A49

৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল - ৬ ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

পোষ্টের ৪ নম্বরে আবার একটি আইটেল ব্র্যান্ডের মোবাইল রিভিউ করা হবে। তবে এই মোবাইলটি এর দাম হিসেবে বেশ ভালো একটা প্যাকেজ । তবে হ্যাঁ মোবাইল তো কেনার আগে ভালোমতো এর স্পেসিফিকেশন গুলো পরে নিতে হবে। তারপর এটি কেনার চিন্তা করতে হবে। তো চলুন কথা বাড়িয়ে দেখে নেই এই মোবাইলে itel কোম্পানি কিরকম সার্ভিস অফার করতেছে।

✓ itel A49 মোবাইল এর ডিজাইনটা বেশ চমৎকার যে কোন ক্রেতার পছন্দ হতে বাধ্য।

✓ এই মোবাইলের পিছনে মোট দুইটি ক্যামেরা এবং সামনে একটি ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই পিছনে ৫ মেগাপিক্সেল আর সামনেও ৫ মেগা পিক্সেল ব্যবহার করা হয়েছে।

✓ itel A49 তে ৪০০০ মিলি এম্পিয়ার এর লিথিয়াম পলিমার একটি ব্যাটারি লাগানো হয়েছে যেটা মোবাইল থেকে আর খোলা যাবে না। এই ব্যাটারি দিয়ে নরমাল ইউজাররা বেশ ভালো একটি ব্যাটারি ব্যাকাপ পাবে।

✓ মোবাইলটিতে রেম হিসেবে দুই জিবি ব্যবহার করা হয়েছে এবং ইন্টার্নাল মেমোরিতে ৩২ জিবি স্টোরেজ দেওয়া আছে। তবে হ্যা চাইলে আপনারা ১২৮ জিবি পর্যন্ত এক্সটার্নাল মেমোরি লাগিয়ে এটার স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন।

✓ 6.6 ইঞ্চি এর চমৎকার একটি মাল্টিটাচ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যেটার কোয়ালিটি বেশ ভালো।  এছাড়াও ডিসপ্লের উপরে আইপিএস একটি টাচস্ক্রিন ও দেওয়া আছে।

✓ কানেক্টিভিটি হিসেবে একটি মোবাইলে যা যা থাকা প্রয়োজন তার সবকিছু কানেক্টিভিটি এই মোবাইল আছে।

✓ মোবাইলটি তে সিকিউরিটি বেশ মজবুত করার জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া আছে যেটা বেশ ভালো ফাস্ট কাজ করতে সক্ষম।

✓ এই মোবাইল এর দাম মাত্র ৭৩৯০ টাকা। যাদের মোবাইল কেনার জন্য বাজেট ৭ হাজার টাকার আশেপাশে রয়েছে তারা এই মোবাইলটি একবার দেখে নিতে পারেন। আশা করি হতাশ হবেন না।

5. Symphony V139

symphony কোম্পানি মোবাইল বানানোর ক্ষেত্রে সব সময় উন্নত মানের কম্পনেন্ট ব্যবহার করে থাকে। আর এই কারণে তাদের মোবাইলগুলোর গুণগত মান ও বেশ ভালো হয়ে থাকে।

৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল - ৬ ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

যে সকল ইউজার সিম্ফনি কোম্পানির মোবাইল ভালোভাবে ব্যবহার করেছে তাদের থেকে এই কোম্পানির ব্যাপারে কোন অভিযোগ পাওয়া যায়নি। তো আপনি যদি ৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল কিনতে চান তাহলে চাইলে সিম্ফোনি কোম্পানির মোবাইল গুলো কিনতে পারেন ।

See also  তিন সিমের বাটন মোবাইল এর দাম ও বিস্তারিত ২০২৩

তো চলুন এখন আমরা Symphony V139 মোবাইলটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করে আসি, আর জেনে নেই এই মোবাইল টি আমাদের কেনা উচিৎ হবে কি না ।

✓সেপ্টেম্বর মাসের ২০২২ সালে এই মোবাইলটি বাংলাদেশে লঞ্চ হয় এবং এটি মোট তিনটি রংয়ের পাওয়া যায়।

✓ 2 জী 3 জি সহ 4 জি কানেকশন ও এই মোবাইলে পাওয়া যাবে। তাই ইন্টারনেট চালাতে কারো কোনো অসুবিধা হবে না।

✓ মোবাইলটিতে ওয়াইফাই হটস্পট এবং ব্লুটুথ সহ এ ধরনের যাবতীয় ফাংশন গুলো ইনেবল করা আছে।

✓ এই মোবাইলের ওজন অনেক কম মাত্র ১৫৩ গ্রাম ,তাই এই মোবাইল টি বহন করতে বেশ সুবিধা হবে এবং ব্যবহার করতেও আরামদায়ক লাগবে ।

✓  এখানে আই পি এস এর ৫.৪৫ ইঞ্চি এর একটি চমৎকার ডিসপ্লে লাগানো আছে। এছাড়াও বেশ ভালো রেসপন্সিবল এর টাচ স্ক্রিন ও এতে ব্যবহার করা হয়েছে।

✓ পিছনে মোবাইলটির ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা শুটার দেওয়া আছে যেটা দিয়ে সর্বোচ্চ 720 রেজুলেশন এর ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও সামনে দুই মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া আছে এবং ডিসপ্লে ফ্ল্যাশ সিস্টেমটি চালু আছে।

✓ এই মোবাইলে 32 gb এবং রেম ২ জিবি আছে। আর মোবাইলটি চলবে অ্যান্ড্রয়েড ১১ গো এডিশন অপারেটিং সিস্টেম এর সাহায্যে ।

✓ এটিতে ২৮ নানোমিটার এর ইউনিসক কোম্পানির SC9832E চিপসেট দেওয়া হয়েছে। এছাড়াও অকটা কোর এর 1.4 গীগা হার্জ এর প্রসেসর আছে।

✓ তাছাড়া সিকিউরিটি সিস্টেম এ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর তো থাকছেই।

✓ এই মোবাইলটির দাম ফিক্সড ৭ হাজার টাকা। যারা ৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল খোঁজছিলেন তারা চাইলে এই মোবাইলটি দেখতে পারেন ।

symphony কোম্পানি বরাবরই বেশ ভালো ভালো প্রোডাক্ট মার্কেটে লঞ্চ করে থাকে। এটিও তার ব্যতিক্রম কিছু নয়। যদি আপনারা এই মোবাইল টি কিনতে চান তাহলে মোবাইল সম্পর্কে আরো বিস্তারিত জেনে তারপর কিনবেন।

পরিশেষে

আজকের পোস্টে আমরা ৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল যারা খুঁজছিল তাদের জন্য মোট পাঁচটি মোবাইল এনেছিলাম । আমরা চেষ্টা করেছি প্রতিটা মোবাইলের ইনফরমেশন গুলো ভালো মতে পড়ে তারপর যে মোবাইলটির দাম কম কিন্তু ভালো ভালো কম্পনেন্ট ব্যবহার করা হয়েছে সেগুলো আপনাদের সামনে তুলে ধরার।

অনেকেই অনলাইনে ৬ থেকে ৭ হাজার টাকার মোবাইল খুজেও ভালো মোবাইল পান নাই তারা আশা করি আজকের পোস্টে থাকা মোবাইল গুলো দেখে আপনার পছন্দের মোবাইলটি পছন্দ করতে পারবেন।

তো বন্ধুরা আপনার বাজেট অনুযায়ী যে মোবাইলটি কেনার সমর্থ্য রয়েছে সেটি সম্পর্কে আগে ভালোমতো বিস্তারিত জানবেন তারপর মোবাইল কেনার কথা চিন্তা করবেন । সবাই ভালো থাকবেন আসসলামু আলাইকুম।

ভালো লাগতে পারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button